একটি বাঞ্জির আত্মকাহিনী



একটি বাঞ্জির আত্মকাহিনীঃ

প্রথম যখন ব্রিজটা পার হয়ে এন্ট্রি করতে যাচ্ছিলাম, তখনই কলিজায় সবাই একটু নাড়া খেয়েছি ''এতো উঁচু থেকে লাফ দিতে হবে'!!
পরে সবাই এন্ট্রি করে আবার ব্রিজে দাঁড়ালাম। তার আগে কর্তিপক্ষকে নিশ্চিত করে এলাম যে ''এক্সিডেন্টালি মইরা গেলে দায় আমার নিজেরই'' (মানে সিগনেচার করে আসলাম),
ব্রিজে দাঁড়িয়ে থাকাটাই মোষ্ট চ্যালেঞ্জিং। কারণ ব্রিজ থেকে এতো নিচে দেখলেই একটু কেমন কেমন লাগা কাজ করে, সেই সাথে ব্রিজটা প্রচুর দোলেও। মনে হয় যে ব্রিজ থেকে বাইরে পড়ে যাই কিনা (যদিও রেলিং দেয়া আছে অনেক উঁচু, তবুও সাবকনসাস মাইন্ডে এসব ভাবনা ভর করেই)। আরো চ্যালেঞ্জিং তখন, যখন আমার সামনের ৫ জনের মধ্যে তিনজনই বাঞ্জি না করে ফিরে যায় লাস্ট মোমেন্টে।
আমার মধ্যে ভয়ের চেয়ে উত্তেজনা বেশি ছিলো। ইন্সট্রাক্টরাও বলছিলো যে "are you not afraid?"
আমি বলেছলাম "I'm excited"

তারা বললো "comparatively Bangladeshi people are more brave".
এই কথাটায় বেশ গর্বই লাগছিলো, সাহস বেড়ে গেলো কয়েকগুণ। আহ, বাংলাদেশ!!  :3

যখন একদম লাস্ট মোমেন্ট আমি, লাফ দেয়ার ২-৩ সেকেন্ড দূরে, নিচে তাকিয়েছিলাম একবার। মনে হচ্ছিলো দুনিয়া অন্ধকার, কি করতেসি আমি! টাকা দিয়ে মরন কিনতে যাচ্ছি নাকি! 😆😆😃😜 😆

তবে লেট করিনি, কাউন্ট ডাউন শুরুর সাথে সাথেই লাফানোর প্রস্তুতি নিয়ে নিলাম। তিন বলার সাথে সাথেই লাফ।
খালি যায়গাটাকে নদী ভেবে ওভাবেই লাফ মারলাম, যেভাবে নদীতে লাফ মারতাম ছোটবেলায়।
প্রথম এক সেকেন্ড 'শুন্য' অনুভূতি ছিলো। 'গ্র‍্যাভিটি', 'মাধ্যাকর্ষণ শক্তি', 'আপ সাইড ডাউন' সব কিছু ছাপিয়ে কেমন একটা শুন্য অনুভূতি। একটা অন্য রকম শিহরণ,যেটা যিনি বাঞ্জি দিবেন, তিনিই কেবল পাবেন। যে ফিলটার জন্যে বাঞ্জি দেয়া। ভয়কে জয় করার এক দারুণ মেশিন হলো বাঞ্জি।

বলা বাহুল্য, কেউ যদি একটুও আতংকিত না হোন, ভয় না পান, ফিরে যাবো কিনা, দিয়ে ভুল করতেসি কিনা, এই ফিলগুলো না পান বাঞ্জি দেয়ার আগে, তাহলে দেয়ার মজাটাই পাবেন না। এই সবগুলো ফিলের নামই বাঞ্জি।

*** অনলাইন এ বুক করলে লস, নিজেরাই নেপালে গেলে কাঠমুন্ডু থেকে বুক করতে পারবেন বাঞ্জি। লাস্ট রিসোর্টের একটা অফিস থামেলে আছে, কাওকে বললেই দেখিয়ে দিবে।

নেপালি ৮০০০-৮৫০০ রুপি নিবে, আর ভিডিওর জন্য আরো আলাদা ২০০০। ভিডিও না নিলে টাকা লাগবে না।

For video

Comments

Popular posts from this blog

Sundarban The Largest Mangrove Forest in World

Kaptai Kayak

Nikoli haor, Kisureganj